ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ব্যাংক এশিয়ার সঙ্গে বাংলাদেশ ব্যাংকের চুক্তি 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৮, ২৩ অক্টোবর ২০১৮ | আপডেট: ২২:২২, ২৩ অক্টোবর ২০১৮

সম্প্রতি ব্যাংক এশিয়া আইপিএফএফ-টু-প্রকল্প থেকে তহবিল সুবিধা প্রাপ্তির লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে।  

আইপিএফএফ-টু (ইনভেস্টমেন্ট প্রমোশন এন্ড ফিন্যান্সিংফ্যাসিলিটি-টু) বাংলাদেশ সরকার এবং ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এসোসিয়েশন (আইডিএ) এর একটি যৌথ আর্থিক তহবিল প্রকল্প যার মোট তহবিলের পরিমান ৩২৮৯ কোটি টাকা, এর মধ্যে ১০২.৩১ কোটি টাকা কারিগরি সক্ষমতা বৃদ্ধিতে এবং ৩০১৭৭ কোটি টাকা দীর্ঘ মেয়াদী প্রকল্পে অর্থায়ন করা হবে।  

ব্যাংক এশিয়া আইপিএফএফ-টু প্রকল্প থেকে সংগ্রহকৃত তহবিল বিদ্যুৎ উৎপাদন, বন্দর উন্নয়ন, পরিবেশ, শিল্প ও বর্জ্য ব্যবস্থাপনা, সড়ক, মহাসড়ক, শিল্পএলাকা ও পার্ক উন্নয়নখাতে বিনিয়োগ করবে।   

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর ও আইপিএফএফ-টু প্রকল্পের পরিচালক আহমেদ জামাল এবং ব্যাংক এশিয়া লিমিটেড-এর প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। আইপিএফএফ-টু প্রকল্পের উপ-পরিচালক ও বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক  কুমার পাল এবং ব্যাংক এশিয়ার এসইভিপি ও হেড অব কর্পোরেট এন্ড লার্জ লোন শাফিউজ্জামান সহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  

কেআই/এসি   

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি